1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :

নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ

সিএনবি নিউজ
  • আপডেট সময় : সোমবার, ২০ মে, ২০২৪
  • ১৮ জন সংবাদটি পড়েছেন

‘প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার’ প্রকল্পের আওতায় নীলফামারীর ডিমলা উপজেলার খগাখড়িবাড়ী উচ্চ বিদ্যালয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০শে মে) নীলফামারী জেলা তথ্য অফিসের উদ্যোগে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নীলফামারী জেলা তথ্য অফিসার মোঃ তানজির আহমেদ।

প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকার নারীদের জীবনমান উন্নয়নে বহুমুখী উদ্যোগ গ্রহণ করেছে। এর ফলে নারীশিক্ষার হার যেমন বৃদ্ধি পেয়েছে, তেমনি নারীদের কর্মসংস্থানও দিনদিন বাড়ছে। নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে শিক্ষার কোনো বিকল্প নেই। বাল্যবিবাহ নারীশিক্ষার ক্ষেত্রে একটি বড়ো বাধা। বাল্যবিবাহ প্রতিরোধে সবাইকে সচেতন থাকতে হবে। বাল্যবিবাহ প্রতিরোধে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সর্বজনীন পেনশন স্কিম প্রসঙ্গে তিনি বলেন, সরকার বয়স্ক জনগোষ্ঠীর নিরাপত্তার কথা চিন্তা করে সর্বজনীন পেনশন স্কিম চালু করেছে। তিনি অনুষ্ঠানে সর্বজনীন পেনশনের বিভিন্ন স্কিম সম্পর্কে সবাইকে অবহিত করেন এবং পেনশন স্কিমে অংশগ্রহণের আহ্বান জানান।

মহিলা সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন খগাখড়িবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাক্কেরুল ইসলাম। সমাবেশে বিভিন্ন শ্রেণি-পেশার শতধিক নারী অংশগ্রহণ করেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )