1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নানা চড়াই উৎরাই পেরিয়ে এগিয়ে চলার প্রচেষ্টায় উদ্যোক্তা সালমা (ভিডিও) | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

নানা চড়াই উৎরাই পেরিয়ে এগিয়ে চলার প্রচেষ্টায় উদ্যোক্তা সালমা (ভিডিও)

বর্ণালী জামান বর্ণা
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৯১ জন সংবাদটি পড়েছেন

নারীদের রূপচর্চায় অতিব গুরুত্বপূর্ণ ও বর্তমানে আধুনিকতার ছোঁয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে রংপুরের সার্কিট হাউস সংলগ্ন বৃহত্তর একটি পার্লার সালাম মেকওভার নামের পার্লারটি।

নারীদের রূপচর্চায় অতিব গুরুত্বপূর্ণ ও বর্তমানে আধুনিকতার ছোঁয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বিউটি পার্লার। গড়ে উঠছে নারী উদ্যোক্তা, সৃষ্টি হচ্ছে রূপচর্চা শিল্পে নারীদের কর্মসংস্থান। ঠিক তেমনি রংপুরের বেশ জনপ্রিয় একজন নারীউদ্যোক্তা ও দক্ষ বিউটিশিয়ান সালমা শিউলী।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন >>>>>

যিনি অদম্য সাহস ও স্বপ্ন পূরণের লক্ষ্যে নিরলস প্রচেষ্টায় এগিয়ে চলছে সালমা মেকওভার নামের একটি বিউটি পার্লার দিয়ে। যেখানে সুযোগ করে দিয়েছে বেশ কিছু নারীর কর্মসংস্থানের।

রংপুর নগরীর স্থানীয় সুপার মার্কেট ছাড়াও বর্তমানে জাঁকজমকপূর্ণভাবে সাজিয়ে উদ্ধোধন করেছেন ব্যাপক পরিসরে সার্কিট হাউস সংলগ্ন বৃহত্তর একটি পার্লার সালাম মেকওভার নামে। এখানে রয়েছে নারীদের রূপচর্চায় উন্নত স্ক্রীণ ও হেয়ার ট্রিটমেন্ট। বিশেষ করে হাইড্রোফ্রেসিয়াল, পার্মানেন্ট আইলেশ, আইব্রুসহ আধুনিক উন্নত ফেসিয়াল চর্চা ও ব্রাইডাল মেকআপের সুযোগ।

চারিদিকে দেখা যায় নানা বাঁধা বিপত্তি পেরিয়ে সমাজে প্রতিষ্ঠিত হতে বড় চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে চলছে নারীরা
তাদের সংগ্রামী এই পথ পারি দেয়ার গল্পগুলোই যেন ব্যতিক্রম। ঠিক তেমনি সালমা শিউলী, তার নারী উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ে তোলার গল্পের অধ্যায়ের পুরোটাই যেন সংগ্রামের। শিক্ষার্থী জীবন থেকে দারিদ্র্যতার বোঝা নিয়ে চলতে হয়েছে তাকে। পরে লেখাপড়ার পাশাপাশি নিজ আগ্রহে উপার্জনের একটটি পন্থা হিসেবে বেছে নিয়েছিলেন সেলাইয়ের কাজ। একটা সময় পরিবারের আর্থিক সংকট থাকায় কুলিয়ে উঠতে না পারায় বন্ধ হয়ে যায় লেখাপড়া। এভাবেই দারিদ্র্যার প্রতি ক্ষোভ নিয়ে হাটি হাটি পা পা করে সেলাইয়ের পাশাপাশি আরও একধাপ এগিয়ে যাওয়ার লক্ষ্যে শিখেছেন রুপচর্চা অর্থাৎ পার্লারের কাজ। পার্লারের কাজ নিয়ে পরিবার পরিজন, আত্মীয় স্বজনদের কাছ থেকেও হতে হয়েছে বঞ্চনা। আলাপকালে তার এই সংগ্রামী জীবনের গল্পে তিনি বলেন।

 

তার পার্লারে কাজের সুযোগ পেয়ে উপকৃত হয়েছেন নারী কর্মীরাও।

আধুনিক চর্চার সুযোগ থাকায় পার্লারটিতে ছুটে আসছেন ক্রেতারা। এমনকি কাজের প্রসংশাও করছেন তারা।

নারীদের অগ্রসরে এগিয়ে যাচ্ছে জাতি, এগিয়ে যাচ্ছে দেশ। এভাবেই এগিয়ে আসতে হবে আগামী প্রজন্মের নারীদের।
এভাবেই তৈরি হোক এমন শত সহস্র নিশ্বাস নেয়ার গল্প।  প্রেরণা হয়ে থাক সম্ভাবনাময় আগামীর বাংলাদেশ গড়ে তোলার অভিযাত্রা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )