1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
নরসিংদীতে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :

নরসিংদীতে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ১৪ জন সংবাদটি পড়েছেন

নরসিংদীতে এক পাওয়ারলুম মালিককে হত্যার দায়ে ৯ জনের যাবজ্জীবন এবং ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এছাড়া একজনকে তিন বছর কারাদণ্ড, তিনহাজার টাকা অর্থদণ্ডের পাশাপাশি দুই আসামিকে খালাস দেওয়া হয়। 

বৃহস্পতিবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক শামীমা পারভীন এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, মেয়েকে অপহরণের অভিযোগে দায়ের করা মামলার প্রেক্ষিতে সদর উপজেলার নজরপুরের ছগরিয়াপাড়ার পাওয়ারলুম মালিক মনসুর আলীর সাথে বিরোধ সৃষ্টি হয় একই এলাকার আল আমিনের। এরপর থেকেই মনসুর আলীকে হত্যা চেষ্টা করে তারা। এরই প্রেক্ষিতে ২০০৯ সালের ৭ এপ্রিল নরসিংদী পৌরসভার সামনে থেকে অপহরণ করা হয় মনসুর আলীকে। পরবর্তীতে তাকে ছগরিয়াপাড়াস্থ উদিংদিয়া এলাকায় নদীর পাশে হত্যা করে ফেলে যায় অভিযুক্তরা।

বাদী পক্ষের আইনজীবী এডভোকেট আসাদুজ্জামান জানান, নিহতের স্ত্রী জাহানারা বেগমের দায়ের করা মামলার প্রেক্ষিতে তদন্ত শেষে পুলিশ ১২ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এর মধ্যে ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। তাছাড়া ১ জনকে তিন বছর কারাদণ্ড, তিন হাজার টাকা অর্থদণ্ডের পাশাপাশি খালাস দেওয়া হয় দুইজনকে।

তিনি আরও জানান, এজহারভুক্তদের মধ্যে চারজনের উপস্থিতিতে বিচারকর্য সম্পন্ন হয়। এর মধ্যে তিনজনের যাবজ্জীবন এবং একজনের তিন বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়। বাকিদের মধ্যে তিনজন ইতিমধ্যেই মৃত্যুবরণ করেছেন। তারা সকলেই সদর উপজেলার নজরপুর ইউনিয়নের ছগরিয়াপাড়ার বাসিন্দা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )