1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ কিংবা ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য রাষ্ট্র সংস্কারের বিকল্প নেই | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :

দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণ কিংবা ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য রাষ্ট্র সংস্কারের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৬৫ জন সংবাদটি পড়েছেন

বাংলাদেশের বর্তমান সাংবিধানিক সংকট উত্তরণের উপায়’ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে রংপুর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে রাষ্ট্র সংস্কার আন্দোলন কর্তৃক আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়

সভার প্রধান আলোচক ও রাষ্ট্র সংস্কার আন্দোলরের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম বলেন, করোনা মহামারীর পর মানুষের জীবন যখন বিপর্যস্ত তখন দফায় দফায় গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, পরিবহন ব্যয়, বাসাভাড়া, শিক্ষার খরচ, তেল, পিয়াজ সবকিছুর দামই বেড়েছে।

আর সরকার মানুষের পাশে না দাঁড়িয়ে বরং মহামারীর পরের বছর মানুষের উপরে আরও বেশি করে প্রত্যক্ষ-পরোক্ষ খাজনা চাপিয়ে দিয়েছে।

আরও পড়ুন:

ঢাকা শহরের যানজট নিরসনে সাবওয়ে নির্মাণ হচ্ছে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী

তিনি আরও বলেন, এথেকে উত্তরণের জন্য আমাদের সবার আগে বুঝতে হবে এই লুটপাট ক্ষমতাতন্ত্রের উৎস কোথায়? যে আইন ও সংবিধান এই লুটপাট ক্ষমতাতন্ত্রকে বৈধ করছে এই আইন ও সংবিধান পরিবর্তন করতে হবে। জনগণের পক্ষে আমরা এবিষয়ে নির্দিষ্ট প্রস্তাবনা দিয়েছি।

প্রধান সমন্বয়ক বলেন, সেটা বাস্তবায়ন করলে এই দুঃশাসনকে অনেকটা নিরাময় করা সম্ভব। আমরা যদি সংগঠিত হতে পারি, আমরা যদি আমাদের অধিকার আদায়ের দাবী তুলতে পারি, তাহলেই দেখবেন এরা সবাই পালিয়েছে।

আরেকটা যুদ্ধ করার জন্য শত্রুপক্ষ আপনি পাবেন না। কানাডা তাদের ঢুকতে না দিলে কেবল বিচার করতে পারবেন। আমাদের যুদ্ধটা কেবল তাই নিজেদের হক, অধিকার, রাষ্ট্রে আমাদের মালিকানা প্রতিষ্ঠার জন্য ঐক্যবদ্ধ হওয়ার।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন বলেন, দুই দুইবার দেশ স্বাধীন করেও আমরা মুক্তি পাই নাই। পাকিস্তান আমলে আমরা বলতাম এক দেশ দুই অর্থনীতি। আজো দেশে এক দেশ দুই অর্থনীতি চলছে। মুষ্টিমেয় লুটেরাদের জন্য একরকম, আর বাকীদের জন্য আরেক রকম।

রাষ্ট্র সংস্কার আন্দোলননের জাতীয় নির্বাহী কমিটির ন্যায়পাল এড. ওায়হান কবীর বলেন, আমরা এমন এক রাজনৈতিক সকটে আছে যে আমাদের নূন্যতম অধিকারগুলোও সংকোচিত হয়ে গেছে। প্রধানমন্ত্রী থেকে পিয়ন পর্যন্ত সবাইকে জবাবদিহিতার মধ্যে না নিয়ে আসলে এ থেকে উত্তোরণ সম্ভব নয়।

অনুষ্ঠানে আরো আলোচনা করেন রাষ্ট্র সংস্কার আন্দোলন জাতীয় জাতীয় সমন্বয় কমিটির সদস্য, সামিউল ইসলাম রাসু, রাষ্ট্র সংস্কার আন্দোলন এর সদস্য জাফরুল ইসলাম, আশিকুজ্জামান, সাজু বাঙালি, সোহাগ, গণ অধিকার পরিষদের সংগঠক হানিফ খান সজিব, আশেকুল ইসলাম ও শাহ ফরিদ প্রমুখ।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য কনক সরকারের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের সভাপতিত্ব করে অধ্যাপক চিনু কবির। অনুষ্ঠানের প্রিন্টি ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )