1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
দ্বিতীয় বছর পূর্তিতে ফুলেল শুভেচ্ছায় সিক্ত বেরোবি উপাচার্য | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

দ্বিতীয় বছর পূর্তিতে ফুলেল শুভেচ্ছায় সিক্ত বেরোবি উপাচার্য

সিদ্দিকুর রহমান (সিদ্দিক) বেরোবি
  • আপডেট সময় : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ২৫ জন সংবাদটি পড়েছেন
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুরের উপাচার্য হিসাবে সফলভাবে দায়িত্ব পালনের দ্বিতীয় বছর পূর্তি উপলক্ষে প্রফেসর ড. হাসিবুর রশীদকে বিভিন্ন বিভাগ, দপ্তর ও সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে।
আজ বুধবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে উপাচার্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা ও ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ। এরপর বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ ২০২১ সালের ১৪ জুন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পঞ্চম উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
উল্লেখ্য, উপাচার্য হিসেবে দায়িত্ব পালনের প্রথম দিন থেকে তিনি বিশ্ববিদ্যালয়কে একাডেমিক ও প্রশাসনিকভাবে এগিয়ে নিতে নানা উদ্যোগ গ্রহণ করেন। প্রফেসর ড. হাসিবুর রশীদের বিচক্ষণ নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের দীর্ঘদিনের সেশনজট প্রায় নিরসন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ সেশনজটমুক্ত হওয়ায় গুচ্ছ ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের পছন্দের শীর্ষে রয়েছে উত্তর জনপদের এই বিদ্যাপীঠ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপাচার্য।
১০ তলা বিশিষ্ট একটি একাডেমিক ভবন নির্মাণসহ আবাসিক ও একাডেমিক ভৌত অবকাঠামোর উন্নয়নে ইতোমধ্যে মেগা প্রকল্প জমা দেওয়া হয়েছে। বেরোবি শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি প্রধান ফটকের নির্মাণকাজ চলমান রয়েছে। শিক্ষার্থীদের শরীরচর্চা ও খেলাধুলার জন্য পৃথক পৃথক মাঠ প্রস্তুত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে গতিশীলতা আনয়নে প্রযুক্তিগত উন্নয়ন করা হয়েছে।
ইতোমধ্যে সেন্টার ফর ডিজিটাল ট্রান্সফরমেশন নামে একটি পৃথক সেন্টার চালু করা হয়েছে। শিক্ষার্থীদের ভর্তি এবং পরীক্ষার ফরম পূরণ সবই এখন অনলাইনে সম্পন্ন করা হয়ে থাকে। ফলে শিক্ষার্থীদের সময় ও ভোগান্তি অনেকাংশে হ্রাস পেয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )