1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
দেশের সকল ইতিবাচক অর্জন আওয়ামী লীগের সময়ে হয়েছে : স্থানীয় সরকার মন্ত্রী | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

দেশের সকল ইতিবাচক অর্জন আওয়ামী লীগের সময়ে হয়েছে : স্থানীয় সরকার মন্ত্রী

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৩০ জন সংবাদটি পড়েছেন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশের মহান স্বাধীনতা থেকে শুরু করে সকল ইতিবাচক অর্জন আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। দেশের ও দেশের মানুষের স্বার্থে ইতিবাচকতার এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

তিনি আজ জেলা শহরের টাউন হল মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে স্থানীয় সরকারের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী, কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন ।

তাজুল ইসলাম বলেন, একটা সময় বাংলাদেশের মাথাপিছু আয় ছিল ৩৯০ ডলার যা এখন ২৮০০ ডলারের ওপর, অন্যদিকে বাংলাদেশের গড় মাথাপিছু ঋণ এক সময় ১০ হাজার ছিল যা বর্তমানে ৯৫ হাজার টাকা। আয় ও ঋণের অনুপাতে অগ্রগতি করার পরও নিন্দুকেরা ঋণের অংক দেখিয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।

তিনি বলেন, বাংলাদেশ কখনো ঋণের কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হয়নি এবং এই ঋণ দেশের জনগণের উন্নয়নে ব্যয় করা হয়েছে, যার সুফল এখন দেশের সাধারণ মানুষ পাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা থেকে শুরু করে যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তনে দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, বিএনপি’র শাসনামলে কৃষকেরা সারের দাবিতে মিছিল করতে গেলে সেখানে গুলি করে কৃষক হত্যা করা হয়েছে, এক মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন না বাড়িয়ে মানুষের জীবনে অসহনীয় দুর্ভোগ নেমে এসেছিল। আর আওয়ামী লীগের আমলে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ বাংলাদেশকে আবার খাদ্য ঘাটতির দেশে পরিণত করে বিএনপি সরকার।

আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলের পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, আওয়ামী লীগের মধ্যে বিভাজন থাকলে সেই সুবিধা পুঁজি করে বিরোধীরা দেশে অরাজকতা এবং অস্থিরতা সৃষ্টি করার অপচেষ্টা চালাবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )