1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
দক্ষিণ আফ্রিকার মাঠে টাইগারদের প্রথম জয় | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

দক্ষিণ আফ্রিকার মাঠে টাইগারদের প্রথম জয়

ডেক্স রিপোর্ট
  • আপডেট সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ১০৫ জন সংবাদটি পড়েছেন

বিশ বছর আগের প্রথম প্রোটিয়া সফরের গল্পটা ভিন্ন। পাঁচ বছর আগের গল্পও ভিন্ন। এবারের সফরের গল্পটা অনন্য। বদলে যাওয়া, লড়াকু, দৃঢ় প্রতিজ্ঞ ওয়ানডে দল নিয়ে তামিম-সাকিবরা দক্ষিণ আফ্রিকা জয় করেছেন। ব্যাটে তিনশ’র বেশি রান, বল হাতে প্রোটিয়াদের অলআউট করে তুলে নিয়েছেন ৩৮  রানের দুর্দান্ত জয়। গড়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাঠে যেকোন ফরম্যাটে প্রথম জয়ের কীর্তি।

টস হেরে ব্যাটে নেমে সাবধানী শুরু করেন তামিম ইকবাল ও লিটন দাস। তারা যোগ করেন ৯৫ রান।অধিনায়ক তামিম ফিরে যান ৪১ রান করে। তার সঙ্গী লিটন পরেই ৫০ রান করে বোল্ড হন। এরপর ক্রিজে এসেই সাজঘরে ফেরেন মুশফিকুর রহিম (৯)। বাংলাদেশ ২৯ রানে তিন উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়।

ওই চাপ সামাল দেন মানসিক অবদাসের কারণে দক্ষিণ আফ্রিকা যেতে না চাওয়া সাকিব। তাকে  দারুণ সঙ্গ দিয়ে ইয়াসির রাব্বি ১১৫ রানের জুটি গড়েন। সাকিব ফিরে যাওয়ার আগে ৬৪ বলে সাতটি চার ও তিন ছক্কায় ৭৭ রান করেন। ক্যারিয়ারের চতুর্থ ম্যাচে ৪৪ বলে প্রথম ফিফটি (৫০) তুলেই ফিরে যান ইয়াসির। শেষ দিকে আফিফ হোসেন ১৩ বলে ১৭, মাহমুদুল্লাহ ১৭ বলে ২৫ ও মেহেদি মিরাজ ১৩ বলে ১৯ রান করেন।

জবাব দিতে নেমে পেসার শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদের তোপে পড়ে দক্ষিণ আফ্রিকা। তারা ৩৬ রানে হারায় তিন উইকেট। দলীয় ১৮ রানে ওপেনার জানেমান ম্যালানকে সাজঘরে পাঠিয়েছেন শরিফুল। এরপর তাসকিন নবম ওভারে তুলে নেন কাইল ভারায়েনে (২১) ও এইডেন মার্করামকে (০)।

এরপর তিনে নামা অধিনায়ক টেম্বা বাভুমা ও পাঁচে নামা রেসি ভ্যান ডার ডুসন ৮৫ রানের দারুণ জুটি গড়েন। শরিফুল ইসলাম ৩১ রান করা বাভুমাকে ফিরিয়ে ওই জুটি ভাঙেন। ক্রিজে আসা ডেভিড মিলারকে নিয়ে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন ডুসন। তারা ৭০ রানের জুটি গড়েন। ম্যাচ তখন ভারসাম্যপূর্ণ।

এমন সময় নিজের শেষ ওভার করতে এসে দলের সেরা ব্রেক থ্র দেন তাসকিন। তিনি ফেরান ভ্যান ডার ডুসনকে। প্রোটিয়া ব্যাটার খেলেন ৯৮ বলে ৮৬ রানের দারুণ ইনিংস। নয়টি চারের সঙ্গে একটি ছক্কা তোলেন। তারপরও ভয় ধরাচ্ছিলেন ডেভিড মিলার।তিনি চার-ছক্কায় কাঁপন তুলছিলেন টাইগার ভক্তদের মনে। ৪৬তম ওভারে মিরাজ তাকে ফেরাতেই ম্যাচ টাইগারদের পকেটে চলে আসে।

ডেভিড মিলার খেলেন ৫৭ বলে তিনটি ছক্কা ও আটটি চারে ৭৯ রানের দুর্দান্ত ইনিংস। শেষ পর্যন্ত সাত বল থাকতে অলআউট হয়। বাংলাদেশ দলের হয়ে তাসকিন নেন গুরুত্বপূর্ণ তিন উইকেট। শরিফুল দুই উইকেট দখল করেন। বল হাতে দলের গলার কাঁটা হয়ে উঠছিলেন মেহেদি মিরাজ। তিনিই শেষ পর্যন্ত ৯ ওভারে ৬১ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )