1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
তিস্তা ভাঙ্গন কবলিতদের আর্থ সামাজিক উন্নয়নে | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :

তিস্তা ভাঙ্গন কবলিতদের আর্থ সামাজিক উন্নয়নে

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : রবিবার, ৯ জুন, ২০২৪
  • ২০ জন সংবাদটি পড়েছেন

তিস্তা নদী ভাঙ্গন কবলিত এলাকার মানুষের আর্থ সামাজিক উন্নয়নে রংপুরে আর্থিক স্বাক্ষরতা কর্ম হয়েছেসূচী পালিত। মার্কেট ফর চরস-এমফোরসি প্রকল্পের উদ্যোগে রবিবার (৯ জুন) সকালে গঙ্গাচড়া উপজেলার গজগন্টা ইউনয়নের রাজবল্লভ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংক রংপুর কার্যালয়ের নির্বাহী পরিচালক (চলতি দায়িত্বে) মধুসূদন বণিক।

 

এমফোরসি প্রকল্পের গভর্নমেন্ট রিলেশন্স অ্যাডভাইজার ও আইএফআইসি ব্যাংকের স্বতন্ত্র পরিচালক সুধাংশু শেখর বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মনসুর মোস্তফা, এমফোরসি প্রকল্পের টিম লিডার আব্দুল আউয়াল। অনুষ্ঠানে চরাঞ্চলের মানুষদের অর্থনৈতিক উন্নয়নে ব্যাংকের মাধ্যমে ঋণ গ্রহণ করে ফসল আবাদ বৃদ্ধিসহ জীবন মান উন্নয়নে নানা কলাকৌশল তুলে ধরেন বক্তারা।

 

সেই সাথে চরের উৎপাদিত ফসল বিক্রি, ঋণ পরিশোধ ও ক্রমান্বয়ে বড় ঋণ গ্রহণের মাধ্যমে ছোট থেকে বড় উদ্যোক্তা তৈরীতে ব্যাংকের নানা কার্যক্রম ও সহযোগিতার কথা তুলে ধরা হয়। এ সময় চরের প্রত্যেক কৃষককে ব্যাংকিং সেবার আওতায় আনার উপর গুরুত্বারোপ করেন বক্তারা।

 

অনুষ্ঠানে চরের কৃষক, উদ্যোক্তা ও কৃষি সেবাদানকারীরা অংশ নেন। মার্কেট ফর চরস-এমফোরসি প্রকল্পটি বাংলাদেশ সরকার ও সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে রংপুরের গঙ্গাচড়ায় চরের মানুষের ফসল উৎপাদন বৃদ্ধি ও তা বাজারজাতকরণ নিয়ে কাজ করছে সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ ও পল্লী উন্নয়ন একাডেমি

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )