1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ঠাকুরগাঁওয়ে শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

ঠাকুরগাঁওয়ে শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

আবু তারেক বাঁধন, ঠাকুরগাঁও
  • আপডেট সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২
  • ৮৯ জন সংবাদটি পড়েছেন
Exif_JPEG_420
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ  উপজেলার বিভিন্ন এলাকায় ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে।  রোববার দুপুর আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত এ শিলাবৃষ্টিতে আম, লিচু, ভুট্টা, মরিচসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কৃষকরা।
প্রায় ঘন্টাখানেকের শিলাবৃষ্টিতে গ্রামের লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। বৃষ্টি থেমে যাওয়ার পরও বিভিন্ন গ্রামের মাঠে পড়ে থাকতে দেখা যায় বড় বড় শিল। শিলের আঘাতে অনেক বাড়ির চালের টিন ছিদ্র হয়ে গেছে। ক্ষতি হয়েছে আম, লিচুসহ ফসলের মাঠের আধা পাকা ভুট্টা ও মরিচ ক্ষেত।
উপজেলার সেনুয়া এলাকার ভূট্টা চাষি বাঁধন ও রিয়াজুল ইসলাম জানান, কয়েকদিন পরই ভুট্টার গাছে মোচা বেরহত। কিন্তু শিলা বৃষ্টিতে ভুট্টার গাছ ভেঙে মাটিতে শুয়ে পড়েছে। এখন এই ভুট্টার ক্ষেত থেকে জ্বালানি ছাড়া আর কিছু পাওয়ার আশা নেই।
একই এলাকার মুরসালিন জানান তার সহ বেশ কয়েকজনের টিনের চালের টিন ফুটোও হয়ে গেছে এই শিলাবৃষ্টিতে।
বাগান মালিক আব্দুল্লাহ আল মামুন নয়ন বলেন, সাড়ে চার হাজার গাছের আমের গুটি ও পাতা ঝড়ে গেছে। ধরতে গেলে একদম পথে বসে গেলাম। এর আগের বছর করোনায় ভালো দাম না পাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছিলাম। সে ধকল  সামলাতে না সামলাতেই চলতি বছরে শিলাবৃষ্টি আমার সবকিছু সর্বশান্ত করে দিয়েছে।
পীরগঞ্জ উপজেলা উপসহকারি কৃষি কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, চলতি মৌসুমে ১০০ হেক্টর জমির ভূট্টা, ২৯ হেক্টর জমির শাক-সবজি, ১৭৫ হেক্টর জমির বোরো, ৯ হেক্টর জমির তরমুজ ও ১৩৩ হেক্টর জমির আম বাগান ক্ষতি রয়েছে। শিলাবৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে ভূট্টার। কৃষি কর্মকর্তারা মাঠে কাজ করে যাচ্ছেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )