1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ট্রফি জিততে ভাগ্যের সহায়তা লাগে’ | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :

ট্রফি জিততে ভাগ্যের সহায়তা লাগে’

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১৩ জন সংবাদটি পড়েছেন

১৯৯৯ সাল থেকে ওয়ানডে ও ২০০৭ সাল থেকে নিয়মিত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপের মতো মঞ্চে বড় কিছুর স্বপ্নের কথা বলা হয় প্রায়ই। কিন্তু কখনও শিরোপা তো দূর, কাছাকাছিও যেতে পারেনি বাংলাদেশ। মূলত ‘ভাগ্যের ছোঁয়া’ ছাড়া বিশ্বকাপ জেতা যায় না বলে মনে করছেন দলটির অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

 

এবার ২০ দলের বিশ্বকাপ খেলছে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্তর দল আছে ‘ডি’ গ্রুপে। সুপার এইটে যেতে হলে এই গ্রুপের পাঁচ দলের মধ্যে সেরা দুইয়ে থাকতে হবে। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস এবং নেপাল। মাহমুদউল্লাহ’র মতে, ভক্তদের ভালোবাসা এবং ভাগ্যের ছোঁয়া থাকলে বিশ্বকাপ জয় অসম্ভব নয় বাংলাদেশের জন্য।

 

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে এ নিয়ে কথা বলেছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।বিসিবির প্রকাশিত ‘গ্রিন এন্ড রেড’ স্টোরিতে প্রকাশিত হয়েছে তার সাক্ষাৎকার। মাহমুদউল্লাহ বলেন, সুযোগ সবসময় থাকে, কখনও আমাদের চেষ্টার কোনো কমতি থাকে না। ইনশাআল্লাহ হয়তো এবার আমরা ভালো কিছু করবো। ট্রফি জিনিসটা এটা আমার মনে হয় যে, একটু ভাগ্যেরও সাহায্য লাগে। আমরা কয়েকটা ইভেন্টে খুব কাছাকাছি গিয়েছিলাম। তবে, দুর্ভাগ্যজনক আমরা পারিনি। আমাদের জন্য একটি সুযোগ রয়েছে বিশ্বকাপে। আমাদের সমর্থন করুন, বিশ্বকাপে যা সম্ভব সবই করব আমরা।

 

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে খেলতে যায় বাংলাদেশ। যদিও মূল পর্বের সব ম্যাচ হেরে যায়। পারফরম্যান্সের অবনতিতে সুযোগ হয়নি পরের বছর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে। তবে নিজের ফর্ম ফিরিয়ে ২০২৪ সালের বিশ্বকাপের দলেও ফিরেছেন রিয়াদ।

 

নিজের এই লড়াই নিয়ে তিনি বলেন, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না থেকে খুবই খারাপ লেগেছিল। মনে হয়েছিল আমি দলে থাকতে পারতাম। কিন্তু কোনো কারণে হয়নি। সেটার জন্য আমার কোনো আফসোসও নেই। সবসময় যেটা বলি নিজের পারফরম্যান্স দিয়ে দলের জন্য অবদান রাখতে চাই।

সবসময় নিজের সর্বোচ্চটাই নিংড়ে দেই। ব্যক্তিগত লক্ষ্য নিয়ে চিন্তা করি না। দলের লক্ষ্য যদি অর্জন হয় ওটাতেই খুশি। টি-টোয়েন্টি ক্রিকেট বলা যায় না, যেকোনো কিছু হতে পারে। আমাদের যেমন প্রস্তুতি দেখা যাক…সব কিছু নির্ভর করছি কীভাবে আমরা শুরু করছি। শুরুটা ভালো হলে অনেক দূর যাব।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )