1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
ট্যানারী মালিকদের বলেছি চামড়া বিক্রেতাদের ঠকালে কাঁচা চামড়া রপ্তানীর অনুমতি দিয়ে দেব- বাণিজ্যমন্ত্রী | Central News BD
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

ট্যানারী মালিকদের বলেছি চামড়া বিক্রেতাদের ঠকালে কাঁচা চামড়া রপ্তানীর অনুমতি দিয়ে দেব- বাণিজ্যমন্ত্রী

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ২০ জন সংবাদটি পড়েছেন
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, ট্যানারী মালিকদের বলেছি চামড়া বিক্রেতাদের ঠকালে কাঁচা চামড়া রপ্তানীর অনুমতি দিয়ে দেব।
সরকার চামড়া ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙ্গার চেষ্টা করছে। এজন্য বিভিন্ন মন্ত্রণালয়, পুলিশ প্রশাসন সবাই এক সাথে কাজ করছে।
বুধবার (২৮ জুন) দুপুরে রংপুর নগরীর সাগরপাড়স্থ বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, যারা কোরবানী দেয় তারা মূলত এ
ই চামড়া বিক্রি করে না। কোরবানীর চামড়া সাহায্য হিসেবে মাদ্রাসা, এতিমখানায় দেওয়া হয়। তারা যেন চামড়ার ন্যায্য মূল্য পায় সেজন্য আমরা ঢাকায় এক সপ্তাহ চামড়া ঢোকা বন্ধ করে দিয়েছি। তাই বাধ্য হয়ে তারা লবন লাগিয়ে ৭-৮ দিন চামড়া সংরক্ষণ করবেন। এতে করে ট্যানারী মালিকরা সুযোগটা নিতে পারবে না।
এ বছর বড় গরুর চামড়া ৮’শ থেকে ৯’শ টাকা করা হয়েছে। এখন সমস্যা হচ্ছে এতে প্রায় ২’শ টাকা লবন লাগাতে হবে।
তিনি আরও বলেন, পাটজাত দ্রব্য রপ্তানীর ক্ষেত্রে বিশ্বের বিভিন্ন দেশে থাকা অ্যাম্বাসিগুলোতে শোকেজিং করা হচ্ছে। বিশ্বের বিভিন্ন জায়গায় আমাদের পাটজাত পণ্যগুলোর তথ্য প্রচার করা হচ্ছে।
এছাড়া পলিথিন পরিবেশের জন্য খারাপ, তাই বৈশ্বিকভাবে পাটজাত পণ্যের ব্যবহার বেড়েছে। আমরা আশা করছি দু-তিন বছরের মধ্যে আমাদের দেশের রপ্তানী পণ্যের মধ্যে পাট দু-তিন নম্বরে চলে আসবে।
বাণিজ্যমন্ত্রী বলেন, ওভারঅল জিনিষপত্রের দাম বেড়েছে। কিছুটা বৈশ্বিক কারণে, কিছুটা সুবিধাভোগী ব্যবসায়ীদের কারণে। সরকার জিনিষপত্রের দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে। ### ২৮-০৬-২৩ইং

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )