1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
টিসিবির কার্ড সুবিধা বাড়ানোর দাবিতে ভূমিহীন ও গৃহহীনদের বিক্ষোভ | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

টিসিবির কার্ড সুবিধা বাড়ানোর দাবিতে ভূমিহীন ও গৃহহীনদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৮৭ জন সংবাদটি পড়েছেন
প্রকৃত অসহায়, দুস্থ ও নিম্নআয়ের মানুষদের টিসিবির ফ্যামিলি কার্ড প্রদান, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম কমানো, ভূমিহীনদের পুনর্বাসন ও রেশনের দাবি জানিয়েছে ভূমিহীন ও গৃহহীনরা।
রোববার (২৭ মার্চ) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বর থেকে দাবি আদায়ে রংপুর নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সুবিধাবঞ্চিতদের এ সংগঠনটি।

বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন; ভূমিহীন ও গৃহহীন সংগঠনের নেতা চান মিয়া, ভূমিহীন পুনর্বাসন আন্দোলনের নেতা, বাসদ (মার্কসবাদী) জেলার আহ্বায়ক আনোয়ার হোসেন বাবলু, সদস্য সচিব আহসানুল আরেফিন তিতু, গোলজার হোসেন প্রমুখ।

এসময় বক্তারা, সরকার টিসিবির কার্ডের মাধ্যমে স্বল্পমূল্যে সামান্য কিছু পণ্য গরীব মানুষকে দেয়ার যে পরিকল্পনা নিয়েছে, তাতে
সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কিছু মানুষ শুধু সুবিধা পাচ্ছে। তারপরও টাকার বিনিময়ে দেওয়া এই সামান্য ত্রাণ নিয়েও চলছে দুর্নীতি ও স্বজনপ্রীতি। কোথাও কোথাও জনপ্রতিনিধিরা আত্মীয়স্বজন ও পরিচিতদের মাঝে এই ত্রাণের কার্ড বিতরণ করেছে।

নেতৃবৃন্দ আরও বলেন, বাসস্থান মানুষের মৌলিক অধিকার এবং তা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। কিন্তু রাষ্ট্র সে দায়িত্ব পালন না করে উল্টো রেলের ধারে, খাসজমিতে যারা কোনরকম মাথা গোঁজার ঠাই করেছে তাদেরকে উচ্ছেদ করার হুমকি দিচ্ছে। হাইকোর্টের নির্দেশ অনুসারে পুনর্বাসন ছাড়া কোন বস্তি উচ্ছেদ করা যাবে না। এছাড়া কিছুদিন আগে সরকার ঘোষণা দিয়েছে কোন মানুষ গৃহহীন থাকবে না। অথচ এইসব ভূমিহীন, গৃহহীন মানুষের পুনর্বাসনের ব্যবস্থা করা হচ্ছে না।

সমাবেশ থেকে সকল নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি কমানোসহ শ্রমজীবী নিম্নআয়ের মানুষের জন্য টিসিবির সুবিধা বাড়ানোর দাবি জানানো হয়। এসময় অবিলম্বে অবৈধ মজুতদারদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা, সকল গরীব মানুষের জন্য আর্মিরেটে রেশনের ব্যবস্থা চালুর দাবি করা হয়। অন্যথায় শ্রমজীবী, গরীব ও সুবিধাবঞ্চিত মানুষদের সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুমকি দেয় সংগঠনটি।

সমাবেশ শেষে ভূমিহীন ও গৃহহীনদের পক্ষ থেকে জেলা প্রশাসক আসিব আহসান এবং রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজর রহমান মোস্তফাকে স্মারকলিপি প্রদান করা হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )