1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে রংপুরে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত | Central News BD
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে রংপুরে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩৩ জন সংবাদটি পড়েছেন

রংপুর সিটি কর্পোরেশনের হলরুমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন, ২০২৪ উপলক্ষ্যে বুধবার  এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা । সভায় সভাপতিত্ব করেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ।

প্রধান অতিথির বক্তব্যে রংপুর সিটি মেয়র বলেন, শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদের স্বাস্থ্য রক্ষায় সকলের সচেতন থাকা উচিত। ভিটামিন ‘এ’ শিশুদের অন্ধত্ব থেকে রক্ষা করার পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে ও শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। রংপুর নগরীর কোনো শিশু যেন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম থেকে বাদ না পড়ে, সে বিষয়ে তিনি সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান।

সভার শুরুতে রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ রংপুর সিটি কর্পোরেশনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের সার্বিক চিত্র উপস্থাপন করেন। উপস্থাপনায় জানানো হয়, আগামী ১লা জুন রংপুর সিটি কর্পোরেশনের মোট ১ লক্ষ ২৯ হাজার ৮৫০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সি ২০ হাজার ১৫০ জন শিশুকে একটি করে নীল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সি ১ লক্ষ ৯ হাজার ৭০০ জন শিশুকে একটি করে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। রংপুর নগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ২৯৭টি কেন্দ্রের প্রতিটিতে ২ জন করে মোট ৫৯৪ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন। এই ক্যাম্পেইন চলবে সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত।

সভায় রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা, রংপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. শাম্মী আখতার, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও সাংবাদিকবৃন্দ  উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )