1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বেরোবির টঙের গান | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বেরোবির টঙের গান

স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় : রবিবার, ১৯ নভেম্বর, ২০২৩
  • ১০৯ জন সংবাদটি পড়েছেন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) এর টঙের গান। শিল্প ও সংস্কৃতি ক্যাটাগরিতে এ পুরস্কার তারা।

আজ শনিবার দুপুরে রাজধানীর সাভারে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে টঙের গানের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান আবিরের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা ও সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়।

পুরুষ্কার হাতে পেয়ে সকলের অনুরোধে গান গেয়ে তাৎক্ষনিক অনুভূতি জানিয়ে আবির বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে আমাদের পথচলা শুরু হয়েছে। আমার বিশ্ববিদ্যালয় জীবনে এসে এই সংগঠন শুরু। পুরো টঙের গান টিমকে, পুরো রংপুরবাসীকে যারা আমাদের গান শুনে অনুপ্রাণিত করেন সবাইকে এই পুরস্কার উৎসর্গ করছি। আবির রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, সারাদেশ থেকে আবেদন করে ৭৫০টিরও বেশি সংগঠন। আবেদনের মধ্য থেকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়। এ বছর দক্ষতা ও কর্মসংস্থান, শিল্প ও সংস্কৃতি, সম্প্রদায়ের সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু ও পরিবেশ উদ্ভাবন এবং যোগাযোগ- এই ছয় ক্যাটাগরিতে ১২টি সংগঠনকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

টঙের গানের এ প্রাপ্তির পর প্রতিষ্ঠাতা আবিরের বন্ধু সাজেদুল সাজু বলেন, এই অর্জনে আমরা খুব আনন্দিত হয়েছি। এভাবেই বেরোবি এগিয়ে যাবে বিশ্ব দরবারে।

পুরুষ্কার প্রাপ্তির পর আবির বলেন, জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড তরুণদের সবচেয়ে বড় একটি প্ল্যাটফর্ম, আমি এ অ্যাওয়ার্ড পেয়ে খুবই আনন্দিত। এ অর্জনের মধ্য দিয়ে আমি সম্প্রীতির বাংলাদেশ গড়তে চাই।

লোক প্রশাসন বিভাগের সহকারী শিক্ষক সাব্বির আহমেদ চৌধুরী বলেন, টঙের গানের এই সফলতার খবর শুনে খুব ভালো লাগছে। এভাবেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে যাবে। টঙের গানের জন্য শুভকামনা রইল।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )