1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২,৭৫১ জন | Central News BD
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২,৭৫১ জন

সিএনবি ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ৮৭ জন সংবাদটি পড়েছেন
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। এরমধ্যে রাজধানীতে ১০ জন এবং ঢাকা সিটির বাইরে ৪ জন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২ হাজার ৭৫১ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ১ হাজার ১১৯ জন এবং ঢাকা মহানগরীর  বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৬৩২ জন।

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯ হাজার ৫৭২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৪ হাজার ৬৫২ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৪ হাজার ৯২০ জন রোগী।

এতে আরো বলা হয়, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এ পর্যন্ত  ৬৯ হাজার ৪৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩৬ হাজার ৭২০ এবং ঢাকার বাইরে ৩২ হাজার ৭৬৩ জন। এদিকে এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত  ৩২৭ জন মারা গেছেন।

অন্যদিকে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৫৯ হাজার ৫৮৪ জন। এর মধ্যে ঢাকায় ৩১ হাজার ৮১০ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ২৭ হাজার ৭৭৪ জন।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৫১২ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৬২ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ৪৫০ জন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )