1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
কুমিল্লার বাজারে বাহারি খেজুর | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

কুমিল্লার বাজারে বাহারি খেজুর

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ৪৪ জন সংবাদটি পড়েছেন

ইফতারে খেজুরের কদর থাকায় কুমিল্লার বাজারে দিনদিন বাড়ছে বাহারি খেজুরের রাজত্ব। নগরীর বিভিন্ন বাজার ও দোকানে বিভিন্ন জাতের খেজুরের পসরা সাজিয়ে বসে আছে দোকানীরা। খেতে সুস্বাদু ও পুষ্টিকর তাই ক্রেতারা ভিড় করছে খেজুর দোকানে।

এসব খেজুর চট্টগ্রাম থেকে পাইকারি দরে সংগ্রহ করে দোকানীরা। সাধারণ খেজুর ৭০-১০০, ডাবস ২৫০, নাগাল ২০০, ফরিদা ৩০০, মরিয়ম ৭০০, বরুই ২০০-২২০, আজুবা ৬০০-৬৫০, মদিনা ২০০-২৫০, নূর ৪৬০ থেকে ৫০০, মরিয়ম স্পেশাল ১২০০ টাকা প্রতি কেজি ধরে বিক্রি হচ্ছে।

জাঙ্গালিয়া কেন্দ্রীয় বাস টার্মিনাল মসজিদের ইমাম হাফেজ মাওলানা কাজী আজহারুল ইসলাম বাসসকে বলেন, খেজুর খাওয়া সুন্নাত। রাসূল সা. খেজুর খুব পছন্দ করতেন। তাই আমরা মুসলমানরা রমজানে খেজুর দিয়ে ইফতার শুরু করি।

রাজগঞ্জ বাজারের খেজুর ব্যবসায়ী মো. কামরুল ইসলাম বাসসকে বলেন, খেজুরের চাহিদা ব্যাপক। বিভিন্ন নামি-দামি খেজুর আসে আমাদের কাছে। মান অনুযায়ী দাম হয়ে থাকে। ১শ’ টাকা থেকে শুরু করে হাজার টাকার খেজুরও আছে আমাদের কাছে। ক্রেতারা যে যার পছন্দ অনুযায়ী খেজুর কিনে নিয়ে যায়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, রমজান শুরুর আগেই আমরা একাধিক খেজুর গোডাউন পরিদর্শন করেছি। নিম্নমানের খেজুর উচ্চদামে বিক্রি করলে বা অস্বাস্থ্যকর অবস্থায় খেজুর সংরক্ষণ ও বিক্রি করলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )