1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
কর্ণফুলীর চরপাথরঘাটায় টিসিবি'র পণ্য পেল ১৭২৮ পরিবার | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

কর্ণফুলীর চরপাথরঘাটায় টিসিবি’র পণ্য পেল ১৭২৮ পরিবার

প্রতিনিধি
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৫১ জন সংবাদটি পড়েছেন

কর্ণফুলীর চরপাথরঘাটায় টিসিবি’র পণ্য পেল ১৭২৮ পরিবার ।

মনছুর আলম মুরাদ(কর্ণফুলী)প্রতিনিধিঃ
চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় পবিত্র মাহে রমজান উপলক্ষে চরপাথরঘা টা ইউনিয়ন এলাকায় ভর্তুকি মূল্যে নিম্ন আয়ের মানুষের নিকট ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল বিক্রয় কার্যক্রম করতে দেখা গেছে ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ও কর্ণফুলী উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র ব্যবস্থাপনায় আজ(২৪ মার্চ) বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো উপজেলার আয়ুব বিবি সিটি কর্পোরেশন কলেজ পয়েন্টে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হয়।

গতকাল সকাল ১০টায় চরপাথরঘাটা ইউনিয়ন এর চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১,২ও ৩নং ওর্য়াডের জনসাধারণের মাঝে এবং আজ আয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল ও কলেজ রোড এ খোয়াজনগর ৪,৫ ও ৬ নং এবং ইছানগর ৭,৮ ও ৯নং ওর্য়াডের জনসাধারণের মাঝে টিসিবি’র পণ্য বিক্রয় করা হয়।

মেসার্স খাজা ট্রেডিং কর্পোরেশন এবং মেসার্স জাহাঙ্গীর স্টোর এর মাধ্যমে উক্ত টিসিবি’র পণ্য বিতরণ কার্যক্রমের পর্যবেক্ষণের দ্বায়িত্বে ছিলেন উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কমকর্তা দ্বিজেন ধর।পণ্য বিতরণের ব্যাপার জানতে চাইলে তিনি বলেন,আমরা গতকাল এবং আজকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে চরপাথরঘাটা ইউনিয়ন এর ৯টি ওর্য়াডের জনসাধারণের মাঝে মোট ১৭২৮টি পরিবার কে এই সেবা দিবো।

উল্লেখ,গত(২০ মার্চ)রোববার সকালে সারাদেশের ন্যায় কর্ণফুলী উপজেলাতে টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নিবার্হী কমকর্তা(ইউএনও)শাহিনা সুলতানা বলেন,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনায় সারাদেশে এক কোটি স্বল্পআয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবি’র মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়।তারই ধারাবাহীকতায় আমরা আজ কর্ণফুলী তে গত ২০মার্চ থেকে আগামী ৩০ মার্চ বুধবার পর্যন্ত উপজেলার পাঁচটি ইউনিয়ন এর মোট ১১টি পয়েন্টে টিসিবি’র পণ্য ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিতরণ করা হবে।

টিসিবি’র পণ্য বিক্রয়ের স্থান গুলো হলো
(শিকলবাহা)ইউনিয়ন এর মাস্টারহাট বাজার,কর্ণফুলী এ জে চৌধুরী কলেজ মাঠ,শিকলবাহা পাইপের গোড়া,(চরপাথরঘাটা)ইউনিয়ন এ আয়ুব বিবি সিটি কর্পোরেশন কলেজ মাঠ এবং চরপাথরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ।(চরলক্ষ্যা)ইউনিয়ন এ চরলক্ষ্যা ইউনিয়ন উচ্চ বিদ্যালয়,পশ্চিম চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ।
(বড়উঠান)ইউনিয়ন এ ফাজিলখাঁর হাট ও মিয়ারহাট বাজার।(জুলধা)ইউনিয়ন এ জুলধা ইউনিয়ন পরিষদ ও ডাঙারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ।

এতে প্রত্যেক নিম্নআয়ের পরিবারকে স্বল্পমূল্যে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ কেজি সয়াবিন তেল বিতরণ করা হচ্ছে।আজ প্রথম দিনে মোট ১ হাজার জনসাধারণ কে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এ সেবা প্রদান করা হয়েছে এবং পর্যারক্রমে কর্ণফুলী উপজেলায় সর্বমোট ৭৬৪৭ জনকে এ সুবিধা দেওয়া হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )