1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
এসএসসির ফরমপূরণ শুরু | Central News BD
বুধবার, ২২ মে ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
মিঠাপুকুরে কামরু প্রথমবার, পীরগঞ্জে মণ্ডলের হ্যাট্রিক ফিলিস্তিনে যুদ্ধ বিরতি কার্যকর দাবীতে রংপুরে ছাত্র-জনতার বিক্ষোভে পুলিশের বাঁধা রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যের সাজা প্রদান বড় চমক রেখে শক্তিশালী দল ঘোষণা আর্জেন্টিনার রংপুরে সামাজিক সম্প্রীতি ও নাগরিকত্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বেরোবিতে গাইবান্ধা জেলা সমিতির নেতৃত্বে মোশফিকুর-শাকিল নারীদের জীবনমান উন্নয়নে নীলফামারীর ডিমলায় মহিলা সমাবেশ এরশাদের সমাধিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশন ৫ জুন ক্রেতারা প্লট বা ফ্ল্যাট কিনে যেন হয়রানির শিকার না হয় : রিহ্যাবকে রাষ্ট্রপতি 

এসএসসির ফরমপূরণ শুরু

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৫৮ জন সংবাদটি পড়েছেন
এসএসসি পরীক্ষার্থী-ফাইল ছবি
এসএসসি পরীক্ষার্থী-ফাইল ছবি

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরমপূরণ শুরু হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত। তবে অনলাইনে ফি জমা দেওয়ার শেষদিন ২৫ এপ্রিল।

বুধবার (১৩এপ্রিল) দুপুরে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আজ থেকে অনলাইনে ফরমপূরণ শুরু হয়েছে। চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। এ পরীক্ষার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ১৯ মে প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হবে।’

এবার বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি এক হাজার ৬১৫ টাকা, ব্যবসায় শিক্ষা ও মানবিক শাখার এক হাজার ৪৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

পরীক্ষার্থীদের বেতন ও সেশনচার্জ হিসেবে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে। কোনো শিক্ষার্থীর নবম ও দশম শ্রেণির সর্বমোট ২৪ মাসের বেশি বেতন নেওয়া যাবে না।

রেজিস্ট্রেশনের মেয়াদ থাকা সাপেক্ষে জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ আবশ্যিক ও নৈর্বাচনিক বিষয়ের এক থেকে চারটি বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিতে পারবেন। এজন্য ব্যবহারিক ছাড়া ৩৫০ টাকা এবং ব্যবহারিকসহ ৪০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )