1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
এবারের হজে জন্ম প্রথম শিশুর নাম রাখা হলো মুহাম্মদ | Central News BD
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :

এবারের হজে জন্ম প্রথম শিশুর নাম রাখা হলো মুহাম্মদ

সিএনবি ডেক্স
  • আপডেট সময় : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১৬ জন সংবাদটি পড়েছেন

হজযাত্রীদের সন্তান জন্মের ঘটনা শোনা যায় প্রতি হজ মৌসুমে। এবারের হজ মৌসুমেও সুস্থ-সবল শিশুর জন্ম দিয়েছেন ৩০ বছর বয়সী এক নাইজেরীয় হজযাত্রী। মক্কা ম্যাটিরনিটি এন্ড চাইল্ড হাসপাতালে শিশুর জন্ম দিয়েছেন তিনি। এ বছরের হজ মৌসুমে প্রথম নবজাতকের আগমন এটি৩১ সপ্তাহের গর্ভাবস্থায় প্রসব বেদনা অনুভবের পর ওই হজযাত্রী হাসপাতালের জরুরি কক্ষে পৌঁছেন।

 

চিকিৎসকরা দ্রুততার সঙ্গে অবস্থা মূল্যায়ন করে তাকে প্রসূতি ওয়ার্ডে স্থানান্তর করেন। পরে সেখানে তিনি স্বাভাবিকভাবে শিশুর জন্ম দেন। মায়ের শারীরিক অবস্থা ভালো। তিনি সুস্থ হয়ে উঠছেন।

অন্যদিকে শিশু মোহাম্মদ প্রি-ম্যাচিউর হওয়ায় বিশেষ পর্যবেক্ষণে রয়েছে। এ বছরের হজ মৌসুমে প্রথম নবজাতকের তালিকায় উঠে এসেছে এই শিশুর নাম।

মক্কার মাতৃত্ব ও শিশু হাসপাতাল হজের সময় হজযাত্রীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য পূর্ণ সক্ষমতায় কাজ করে। এর মধ্যে রয়েছে জরুরি যত্ন, প্রসবকালীন সহায়তা এবং নারী ও শিশুদের ব্যাপক চিকিৎসাসেবা। হাসপাতালটিতে প্রতিবছর হজ মৌসুমে অসংখ্য শিশুর জন্ম হয়।

হজের সময় হজযাত্রীদের বিশেষ স্বাস্থ্যসেবা প্রদানের জন্য কাজ করে মক্কা ম্যাটিরনিটি এন্ড চাইল্ড হাসপাতালে। তাদের সেবাগুলোর মধ্যে রয়েছে জরুরি যত্ন, প্রসবকালীন সহায়তা এবং নারী ও শিশুদের চিকিৎসাসেবা। হাসপাতালটিতে প্রতিবছর হজ মৌসুমে অসংখ্য শিশুর জন্ম হয়।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )