1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
এনআইডি কার্ড হলেই কাটতে পারবেন ট্রেনের টিকিট | Central News BD
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৯:০৮ অপরাহ্ন

এনআইডি কার্ড হলেই কাটতে পারবেন ট্রেনের টিকিট

ডেস্ক রিপোর্ট
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ৩৭ জন সংবাদটি পড়েছেন
ট্রেনের টিকিট বিক্রী শুরু। ফাইল ছবি

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড হলেই কাটতে পারবেন ট্রেনের টিকিট। ২৩ তারিখ থেকে চালু হতে যাওয়া এ নিয়মে একজন চারটি টিকিট নিতে পারলেও এনআইডি লাগবে প্রত্যেকেরই। শুধু তাই নয়, পরিচয়পত্র বহন করতে হবে ভ্রমনের সময়ও। যাচাইয়ে টিকিটের সাথে পরিচয়পত্র না মিললে গুনতে হবে জরিমানা।

আগামী ২৩ এপ্রিল থে‌কে ঈদ যাত্রার অগ্রিম টিকিট বি‌ক্রি শুরু হ‌চ্ছে। ভ্রমণকারীর পরিচয়পত্র দিয়েই সংগ্রহ করতে হবে রেলের টিকিট। ২৩ এপ্রিল থে‌কে বাধ্যতামূলক করা হচ্ছে এ নিয়ম। অনিয়ম বন্ধের আশায় এ পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন যাত্রীরা। এতে কালোবাজারি কমবে বলে আশা সবার।

বিগত ২ বছর ধ‌রেই এনআইডি দিয়ে টিকিট কাটার নিয়মটা ছিল। তবে নানা কার‌ণে নিয়ম‌টি যথাযথ বাস্তবায়ন হয়‌নি। এবার ঈদ যাত্রার অগ্রিম টি‌কিট কাটার পূর্ব মুহূর্তে সোমবার ঘোষণা এলো- নিয়ম‌টি যথাযথ বাস্তবায়ন করা হ‌বে।

কমলাপুর রেলস্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সরওয়ার জানান, আমা‌দের পক্ষ থে‌কে এ সিদ্ধান্ত মেনে নিতে সবাইকে অনুরোধ জানা‌চ্ছি। টিকিট কাটার সময় এনআইডি কিংবা জন্ম নিবন্ধন নিয়ে আসতে হবে। আর এ নিয়ম মেনে টিকিট ক্রয় ও ট্রেন ভ্রমণ করতে হবে।

মূলত কালোবাজারি ঠেকাতে এনআইডি বাধ্যতামূলক করছে রেল কর্তৃপক্ষ। এর আগে, ২০২০ সালেও একই পদ্ধতি চালু করেছিল রেল কর্তৃপক্ষ। যাত্রী ভোগান্তি ও করোনার চাপে তা আর বাস্তবায়িত হয়নি।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )