1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
এখনো আক্রমণ শুরু করেনি রাশিয়া | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

এখনো আক্রমণ শুরু করেনি রাশিয়া

ডেস্ক আন্তর্জাতিক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৬৪ জন সংবাদটি পড়েছেন

রুশ বাহিনী ইউক্রেনের ডনবাস অঞ্চলের চারদিকে তাদের সামরিক অবস্থান শক্তিশালী করছে, বিশেষ করে ইজিয়াম শহরের কাছে। তবে পূর্ব ইউক্রেনের বিতর্কিত এই অঞ্চলে এখনো আক্রমণ শুরু করেনি রাশিয়া। পেন্টাগন কর্মকর্তারা সোমবার এ কথা বলেন।

পেন্টাগন কর্মকর্তা জন কিরবি সাংবাদিকদের বলেন, ‘রাশিয়া ডনবাস অঞ্চলকে কেন্দ্র করে পুনরায় সৈন্য মোতায়েন করছে।

কিরবি বলেন, যানবাহনের একটি বহর ইজিয়ামের দিকে যেতে দেখা গেছে কিন্তু ‘এই বহরে কতগুলো যানবাহন রয়েছে এবং তারা ঠিক কী নিয়ে আসছে তা আমাদের কাছে পরিষ্কার নয়।

আরও পড়ুন:

মার্কিন প্রেসিডেন্ট ও ভারতের প্রধানমন্ত্রীর বৈঠক

তিনি বলেন, ‘এটি কর্মীদের বহনকারী যানবাহনের পাশাপাশি সাঁজোয়া যান এবং সম্ভবত কিছু আর্টিলারির মিশ্রণ বলে মনে হচ্ছে।

পেন্টাগনের মুখপাত্র বলেন, ২০১৪ সালের পর থেকে ইউক্রেনের সামরিক বাহিনী ডনবাস অঞ্চলে মস্কো সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের সাথে লড়াই করছে।
‘ইউক্রেনিয়ানরা ৮ বছর ধরে লড়াই করছে এবং এখনো লড়ছে’ উল্লেখ করে বলেন, ‘এই অঞ্চলটি ছেড়ে যাওয়ার ব্যাপারে তাদের কোন আগ্রহ দেখা যাচ্ছে না।

যুক্তরাষ্ট্রের এক সিনিয়র প্রতিরক্ষা কর্মকর্তা সোমবার বলেছেন যে, মার্কিন যুক্তরাষ্ট্র এখনো বিশ্বাস করে না যে ডনবাস অঞ্চলে ‘নতুন আক্রমন’ শুরু হয়েছে।

কর্মকর্তা বলেন, ‘আমরা এখনো মনে করি যখন সেখানে লড়াই চলছে তখন তারা (রাশিয়ানরা) সেখানে সক্ষমতা জোরদারে পুনরায় সৈন্য মোতায়েনের কাজ চলছে।

তিনি বলেন, ইউক্রেনে রাশিয়ান বাহিনীর শীর্ষ কমান্ডার হিসেবে জেনারেল আলেকজান্ডার ডভোর্নিকভকে নিয়োগ দেয়া হয়েছে, যিনি সিরিয়ায় রাশিয়ান হস্তক্ষেপে কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। সূত্র:বাসস

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )