1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
উগান্ডার পশ্চিমাঞ্চলে স্কুলে হামলায় ২৫ জন নিহত | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন

উগান্ডার পশ্চিমাঞ্চলে স্কুলে হামলায় ২৫ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ২০ জন সংবাদটি পড়েছেন

উগান্ডার পশ্চিমাঞ্চলের এক স্কুলে ইসলামিক স্টেট-সংশ্লিষ্ট অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্সেস মিলিশিয়া যোদ্ধাদের সন্ত্রাসী হামলায় ২৫ জন নিহত হয়েছে। শনিবার জাতীয় পুলিশের এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে এএফপি একথা জানায়।

গণপ্রজাতান্ত্রিক কঙ্গো সীমান্তের কাছে রাতের এ হামলার বিষয়ে  মুখপাত্র ফ্রেড এনাঙ্গা বলেন, এখন পর্যন্ত ২৫ টি মৃতদেহ স্কুল থেকে উদ্ধার এবং বেওয়ারা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এনাঙ্গা বলেন, ডিআর কঙ্গোর পূর্বাঞ্চলীয় এডিএফ গোষ্ঠী বেওয়ারার কাছের একটি মাধ্যমিক বিদ্যালয়ে হামলা চালিয়ে সেখানকার একটি ছাত্রাবাস জ্বালিয়ে দেয় এবং খাবারের দোকান লুট করে।

তিনি বলেন, ‘এছাড়াও আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার হওয়া আটজন বেওয়ারা হাসপাতালে ভর্তি হয়েছেন।’

সেনাবাহিনী ও পুলিশ ইউনিটগুলি হামলাকারীদের ডিআর কঙ্গো সীমান্তে অবস্থিত ভিরুঙ্গা জাতীয় উদ্যানের এডিএফ এর ঘাটির দিকে তাড়া করেছে।

উগান্ডার বিদ্রোহী গোষ্ঠী এডিএফ মূলত ১৯৯০-এর দশকে ডিআরসিতে (কঙ্গো) পদার্পন করে এবং তখন থেকেই তাদের বিরুদ্ধে হাজার হাজার বেসামরিক নাগরিককে হত্যার অভিযোগ ওঠে।

২০১৯ সাল থেকে ডিআরসি-এর পূর্বাঞ্চলে কিছু এডিএফ-এর হামলাকে ইসলামিক স্টেট গ্রুপের বলে দাবি করা হয়। তারা নিজেদেরকে ইসলামিক স্টেট সেন্ট্রাল আফ্রিকা প্রভিন্স’র স্থানীয় যোদ্ধা বলে দাবি করে আসছে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )