1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার | Central News BD
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে কথা বলার অধিকার কে দিয়েছে: প্রধানমন্ত্রী রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর স্বামীর আত্মহত্যা বলে প্রচারনা কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা রংপুরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপন বেরোবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি প্রদান গুলির ঘটনায় মুখ খুললেন ডোনাল্ড ট্রাম্প আজ গণপদযাত্রা করে রাষ্ট্রপতিকে স্মারকলিপি দেবে কোটা আন্দোলরকারীরা আজ সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের ৫ম মৃত্যুবার্ষিকী হামাসকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা আর্জেন্টিনার রংপুরের বীর মুক্তিযোদ্ধাগণের সাথে রংপুর জেলার নবাগত পুলিশ সুপারে মতবিনিময় সভা।

টিকেট কালোবাজারি চক্রের দুই সদস্য গ্রেফতার

মমিনুল ইসলাম রিপন
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৩৭ জন সংবাদটি পড়েছেন

আসন্ন ঈদ-উল-আযহাকে সামনে রেখে টিকেট কালোবাজারিদের বিরুদ্ধে র‍্যাবের বিশেষ অভিযানে ঠাকুরগাঁও জেলার সদর থানাধীন শিবগঞ্জ এলাকা হতে উত্তরবঙ্গের টিকেট কালোবাজারি চক্রের প্রধান দুই সদস্য রায়হান ও আনিছুরকে গ্রেফতার করেছে

ঈদ-উল-ফিতর এবং ঈদ-উল-আযহা দুই ঈদেই সাধারণ জনগণ ছুটি কাটাতে তাদের পরিবারের কাছে যায়। উত্তর বঙ্গের লোকজনের যাতায়াতের প্রধান মাধ্যম হচ্ছে ট্রেন। তারা ট্রেনে যাতায়াতের মাধ্যমে স্বাচ্ছন্দবোধ করে।

কিন্তু টিকেট বিক্রির শুরু হওয়ার সাথে সাথেই টিকেট কালোবাজারি চক্রের কারনে টিকেট অনলাইনে আসার সাথে সাথে বুক হয়ে যায় এবং পরবর্তীতে তারা এই টিকেট কালোবাজারি করে অনেক বেশি দামে বিক্রি করে। তারা একধরনের সিন্ডিকেট এবং তারা মোবাইলে বিভিন্ন অ্যাপ্‌স (ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ) এর মাধ্যমে গ্রুপ পরিচালনা করে থাকে।

তাদের পরিচালিত গ্রুপে টিকেটের যাবতীয় তথ্য যেমন, কার কাছে কতটি টিকেট আছে, টিকেটের দাম কত, কোন ট্রেনে কয়টি টিকেট আছে, কে কয়টা টিকেট বিক্রয় করবে বিস্তারিত তথ্য তারা তাদের গ্রুপে শেয়ার করে থাকে। গতকাল ঢাকার র‍্যাব-০৩ ব্যাটালিয়ন টিকেট কালোবাজারি চক্রের উপর এক বিশেষ অভিযান পরিচালনা করছে। তাদের দেওয়া তথ্য মতে আমরা জানতে পারি যে, ঠাকুরগাঁও জেলার সদর থানাধীন শিবগঞ্জ বাজারস্থ এলাকায় টিকেট কালোবাজারি চক্রের সদস্যরা অবস্থান করছে।

পরবর্তীতে র‍্যাব-১৩, নীলফামারী ক্যাম্পের একটি আভিযানিক দল ঠাকুরগাঁও জেলার সদর থানাধীন ১০নং জামালপুর ইউয়িনের ০৩নং ওয়ার্ড এর শিবগঞ্জ বাজারস্থ পীরগঞ্জ হইতে ঠাকুরগাও গামী পাঁকা রাস্তার পশ্বিম পার্শ্বে ০১নং আসামী মোঃ রায়হান বাসস্থ সারোয়ার হোমিও হল (রায়হান কম্পিউটার্স) এ ১৪ জুন রাত ০৩.০০ ঘটিকায় বিশেষ অভিযান পরিচালনা করে টিকেট কালোবাজারি চক্রের প্রধান ০২ জন সদস্য  রায়হান (২৫), পিতা-মতিনুল ইসলাম, সাং-পারপুগি (শিবগঞ্জ) এবং ২। মোঃ আনিছুর রহমান (৩০), পিতা- ইউসুফ আলী, সাং-মহেশালী, উভয় থানা-ঠাকুরগাঁও সদর, জেলা-ঠাকুরগাঁও দ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময়  ধৃত আসামীদ্বয়ের নিকট হতে টিকেট কালোবাজারি কাজে ব্যবহৃত ০২টি, মনিটর, ০১টি প্রিন্টার, ০১টি সিপিইউ, ০৩ টি
এ্যান্ড্রোয়েড মোবাইল এবং ১৪৫ টি ট্রেনের টিকেট উদ্ধার করা হয়।

এছাড়াও তাদের নিকট হতে উদ্ধারকৃত মালামাল  প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে পরীক্ষা করে দেখা যায় তারা টিকেট কালোবাজারি চক্রের সাথে জড়িত। তাদের ব্যবহৃত  কম্পিউটার এবং মোবাইলে টিকেট কালোবাজারির সবধরনের তথ্য ও অনলাইন টিকেট পাওয়া যায়। টিকেট কালোবাজারিদের বিরুদ্ধে র‍্যাব শুরু থেকেই কাজ করে আসছে। ঈদকে ঘিরে রেলস্টেশনে টিকেট কালোবাজারিদের থেকে যাত্রীদের নিরাপদ রাখার জন্য র‍্যাবের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

আজ আমরা একটি  গোপন সংবাদের ভিত্তিতে কালোবাজারিদের বিরুদ্ধে এই অভিযানটি পরিচালনা করি এবং টিকেট কালোবাজারিদের তাদেরকে পরবর্তী কার্যক্রমের জন্য থানায় হস্তান্তর করা হবে এবং আমাদের এই টিকেট কালোবাজারিদের বিরুদ্ধে রাবের  অভিযানের কার্যক্রম চলমান থাকবে ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে, তারা জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ টিকেট কালোবাজারির সাথে জড়িত ।

তারা দীর্ঘদিন  যাবৎ ঠাকুরগাঁও জেলা থেকে উত্তরবঙ্গের বিভিন্ন স্থানের টিকেট কালোবাজারি করে আসছে। ধৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে
ঠাকুরগাঁও জেলার সদর থানায় একটি মামলা রুজু পূর্বক আসামীদ্বয়কে থানায় হস্তান্তর করা হবে।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )