1. miahmohammadshuzan@gmail.com : Central News :
  2. centralnewsbd24@gmail.com : CNB BD : CNB BD
অস্ত্র ও মাদকসহ ৩৪ মামলার আসামি মবু ডাকাত গ্রেফতার | Central News BD
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

অস্ত্র ও মাদকসহ ৩৪ মামলার আসামি মবু ডাকাত গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, রংপুর
  • আপডেট সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
  • ১০৫ জন সংবাদটি পড়েছেন

নীলফামারীর কিশোরগঞ্জ থেকে অস্ত্র ও মাদকসহ মবু মিয়া ওরফে মবু ডাকাত (৫৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩)। তার বিরুদ্ধে উত্তরবঙ্গের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে। ডাকাতিসহ মাদক সিন্ডিকেটের অন্যতম হোতা পরিচিত এই আসামি।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে রংপুরে ব্যাটালিয়নের অস্থায়ী সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‍্যাব-১৩ কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস।

গ্রেপ্তার মবু মিয়া কিশোরগঞ্জ উপজেলা শহরের পুঁটিমারি কাউয়ার মোড় এলাকার বাসিন্দা। মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৩ কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস বলেন, ‘মবু ডাকাত কুখ্যাত মাদক ব্যবসায়ী ও চোরাকারবারী। উত্তরবঙ্গের মাদক সিন্ডিকেটের অন্যতম হোতাও সে। দীর্ঘদিন যাবত সে সেই ব্যবসা চালিয়ে আসছে। ব্যবসা টিকিয়ে রাখার জন্য এলাকায় ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে ত্রাসের রাজত্ব কায়েম করেছিল। তার বিরুদ্ধে ভয়ে কেউ প্রতিবাদ করত না। তার নামে উত্তরবঙ্গের বিভিন্ন থানায় ৩৪টি মামলা রয়েছে।

তিনি আরও বলেন, ‘আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে বিভিন্ন সময় দেশের বিভিন্ন স্থানে অবস্থান করে মবু ডাকাত অপরাধমূলক কার্যক্রম চালাতেন। বিভিন্ন সময় পরিচয় গোপন রেখে অসংখ্য ব্যক্তি অধিযাচনপত্রের মাধ্যমে তার কর্মকান্ড প্রতিহত করার জন্য র‍্যাবের কাছে সহায়তা চেয়েছেন। তাকে আইনের আওতায় আনার জন্য ব্যাপক গোয়েন্দা অনুসন্ধান চালাতে থাকে।’

এরই প্রেক্ষিতে মঙ্গলবার রাতে তাকে পুঁটিমারি কাউয়ার মোড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় একটি দেশীয় পিস্তল, ১ রাউন্ড গুলি, ৫০ বোতল ফেনসিডিল ও ১৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে কিশোরগঞ্জ থানায় হস্তান্তর করা হবে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার দিন

এই ক্যাটাগরীর আরও খবর

© ২০২১-২৩ সর্বস্বত্ব সংরক্ষিত | সেন্ট্রাল নিউজ বিডি.কম

Theme Designed BY Kh Raad ( Frilix Group )